কলেজ ভর্তির রেজাল্ট HSC Admission Result 2022

কলেজ ভর্তির রেজাল্ট দেখার নিয়ম জানতে পারবেন এই পোস্ট থেকে। আগামী ২৯ জানুয়ারি ২০২২ তারিখে এইচএসসি ভর্তির ১ম মেধা তালিকা প্রকাশ করা হবে। অনেকেই প্রশ্ন করছেন যে, ২০২১-২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণি ভর্তির ফলাফল কবে দিবে কিভাবে জানবো। এই পোস্ট তাদের জন্য।

ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণ, প্রকাশ এবং মাইগ্রেশনঃ

  • মােট ৩ (তিন) টি পর্যায়ে ফলাফল প্রকাশ করা হবে। প্রাথমিক নিশ্চায়ন সাপেক্ষে সর্বোচ্চ ২(দুই) বার স্বয়ংক্রিয়ভাবে অটো মাইগ্রেশন প্রক্রিয়া চালনা করা হবে অর্থাৎ প্রাথমিক নিশ্চায়নের পরও সর্বোচ্চ ২(দুই) বার একজন শিক্ষার্থীর কলেজ নির্বাচন পরিবর্তন হতে পারে।
  • প্রতি পর্যায়ে পছন্দক্রমানুযায়ী অটোমাইগ্রেশন হবে এবং মাইগ্রেশন সর্বদাই পছন্দক্রমানুসারে উপরের দিকে যাবে।নিচের দিকে কখনও মাইগ্রেশন হবেনা।
  • একজন শিক্ষার্থী তার আবেদনের সময় দেয়া কলেজ পছন্দক্রম ও এসএসসি/সমমান পরীক্ষার ফলাফল, কোটা ইত্যাদির ভিত্তিতে শুধুমাত্র ১টি কলেজেই সিলেকশন পাবে।
  • নির্বাচিত শিক্ষার্থী নিজেই অনলাইনে বাের্ডের রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বাবদ ২২৮/- টাকা জমা দিয়ে প্রাথমিক ভর্তি নিশ্চায়ন করবেন। উল্লেখ্য যে, প্রত্যেক নির্বাচিত শিক্ষার্থীকে অবশ্যই ২২৮/- টাকা জমা দিয়ে ভর্তি নিশ্চায়ন করতে হবে। অন্যথায় শিক্ষার্থীর মনােনয়ন ও আবেদন বাতিল হবে।
  • এমন শিক্ষার্থী ইচ্ছা করলে পরবর্তী পর্যায়ের জন্য আবেদন ফি জমা দিয়ে নতুন আবেদন করতে পারবে। যে সকল শিক্ষার্থী আবেদনকৃত কোন কলেজেই সিলেকশন পাবে না, তারা পুনরায় আবেদন ফি ব্যতীত এবং যারা ইতিপূর্বে কোন কলেজেই আবেদন করে নাই তারা আবেদন ফি জমা সাপেক্ষে নতুন করে আবার আবেদন করতে পারবে।

কলেজে ভর্তিঃ

১৯/০২/২০২২ থেকে ২৪/০২/২০২২ তারিখে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ভর্তির ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd  এ দেয়া হবে এবং সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ ডাউনলােড করে তা নােটিশ বাের্ডে প্রদর্শন করবেন। অতঃপর ভর্তির জন্য নির্ধারিত তারিখে শিক্ষার্থী কলেজে উপস্থিত হয়ে প্রয়ােজনীয় কাগজপত্র ও অনুমােদিত ফি জমা দিয়ে ভর্তি হবে এবং কলেজ শিক্ষার্থীর Security Code ব্যবহার করে ভর্তির চূড়ান্ত নিশ্চায়ন করবে।

কলেজ ভর্তির রেজাল্ট HSC Admission Result 2022

এইচএসসি ভর্তির রেজাল্ট জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন

ভর্তির ফলাফল দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!