মাস্টার্স প্রাইভেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Masters Admission 2022

মাস্টার্স প্রাইভেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Masters Admission 2022 প্রকাশ করেছে এনইউ। আগামী ১৩ ডিসেম্বর ২০২২ তারিখ থেকে অনলাইনে ২০২১ সালের মাস্টার্স শেষ বর্ষ প্রাইভেট ভর্তির আবেদন শুরু হবে।

মাস্টার্স ভর্তি

আবেদনের যোগ্যতা:

১) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ন্যূনতম ৪৫% নম্বর অথবা গেডিং ও ক্রেডিট পদ্ধতিতে ন্যূনতম সিজিপিএ ২.২৫ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। তবে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) পরীক্ষায় পাস ডিগ্রি প্রাপ্ত কোন শিক্ষার্থী ২০২১ সালের মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে আবেদন করতে পারবে না।

২) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত ১ম পর্ব মাস্টার্স (নিয়মিত/প্রাইভেট)/প্রিলিমিনারী টু মাস্টার্স (নিয়মিত/প্রাইভেট) পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ন্যূনতম ৪৫% নম্বর অথবা গ্রেডিং ও ক্রেডিট পদ্ধতিতে ন্যূনতম সিজিপিএ ২.২৫ প্রাপ্ত এক তৎসংশ্লিষ্ট তিন বছর মেয়াদী স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

৩) আবেদনের যােগ্যতা থাকা সাপেক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর সংশ্লিষ্ট দপ্তর হতে অনুমতি গ্রহণ ও উত্তম আচরণের প্রত্যয়নপত্র দাখিল সাপেক্ষে কারাবন্দীগণও আবেদন করতে পারবে।

৪) বাংলাদেশ প্রতিরক্ষা বাহিনীর সদস্য প্রয়োজনীয় যােগ্যতা থাকা সাপেক্ষে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে পারবে।

৫) প্রাথমিক আবেদন ফরমে আবেদনকারীর কোন তথ্য/ছবি অসত্য, ভুল বা অসম্পূর্ণ বলে প্রমাণিত হলে তার রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

আবেদনের সময়সূচি

ক) অনলাইনে আবেদন ফরম পূরণ ও এর প্রিন্ট কপি সংগ্রহের তারিখঃ ১৩/১২/২০২২ তারিখ থেকে ২৮/১২/২০২২ তারিখ পর্যন্ত।

খ) আবেদনকারীর প্রিন্ট করা প্রাথমিক আবেদন ফরমটির নির্ধারিত স্থানে তারিখসহ স্বাক্ষর করে আবেদন ফি, রেজিস্ট্রেশন ফি ও প্রয়ােজনীয় কাগজপত্র আবেদন ফরমে উল্লিখিত কলেজে জমা দেয়ার তারিখঃ ১৫/১২/২০২২ তারিখ থেক ২৯/১২/২০২২ তারিখ পর্যন্ত।

গ) কলেজ কর্তৃক আবেদন ফরম অনলাইনে নিশ্চয়নের তারিখঃ ১৫/১২/২০২২ তারিখ থেক ০১/০১/২০২৩ তারিখ পর্যন্ত।

মাস্টার্স প্রাইভেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Masters Admission 2022 মাস্টার্স প্রাইভেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Masters Admission 2022 মাস্টার্স প্রাইভেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Masters Admission 2022 মাস্টার্স প্রাইভেট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ Masters Admission 2022

ভর্তির নোটিশ PDF ডাউনলোড

অনলাইনে আবেদন করার ওয়েবসাইটঃ

http://app1.nu.edu.bd/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!